বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯

তুমি এসো
জোনাকী আক্তার
****************************
যদি তুমি এসো আলোর মশাল হাতে
আমার ভালোবাসার আঙ্গিনায় ,
তবে ঘুচে যাবে আমার শূণ্য হৃদয়ের হাহাকার
জ্যোতিময় হয়ে উঠবে আমার হৃদয়ের অন্ধকারাচ্ছন্ন প্রকোষ্ঠ।
যদি কখনো তোমার চরণ পড়ে
আমার শহরের বিবর্ণ ক্যানভাসে,
তবে গোটা শহর ছেয়ে যাবে
বাহারি রঙের রঙিন ফানুসে।
যদি তুমি এসো স্বপ্ন কিংবা কল্পনায়
আমার ভাঙ্গা আয়নার মত স্বপ্নগুলো,
নিমিষেই যেন জোড়া লেগে দেখাবে
শুধুই তোমাকে নিয়ে ঘরবাঁধার স্বপ্ন।
যদি কখনো তুমি উঁকি দাও ; আমার ভাবনায়
তবে আমি কবিতায় লিখে জানাবো সবাইকে,
তোমরা এসে এক পলক দেখে যাও
যে এসেছে সেই তো আমার ভালোবাসার অনিমেষ।
তুমি এসো অন্তত একটি বারের জন্য
আমার মনের আঙ্গিনায় কিংবা দৃষ্টির সীমানায়,
তোমাকে একটি বার ছুঁয়ে দেখবো
তারপর সে স্মৃতিটুকু আঁকড়ে অনন্তকাল পার করে দিবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...