বুধবার, ২৮ জুন, ২০১৭

এক পশলা বৃষ্টি
জোনাকী আক্তার
******************************************
নীল কষ্টের পাহাড় জমেছে
ব্যথায় আর্তনাদ হৃদয়ের বেড়েই চলছে ..
আর আমি অপেক্ষায় থাকি
শুধুই এক পশলা বৃষ্টির ।
মুছে যাবে , ধুয়ে যাবে
সব জমানো স্মৃতি আর ব্যথা গুলো
আর আমি দেখবো চেয়ে
এই আমি কি সেই আগের মতই আছি ?
স্বল্প আঘাত পেয়ে যার দুচোখে বৃষ্টি নামতো ,
আঘাতের পর আঘাত সয়ে যাই ,
তবুও চোখের বৃষ্টির চিহ্ন নাই ।
আঘাত গুলো জমে জমে
মেঘ হয়ে ভাসছে ,
আর আমি অপেক্ষায় থাকি
শুধুই এক পশলা বৃষ্টির ।
নামবে ঢল দুচোখ বেয়ে
মনের সুখে কাঁদবো আমি ,
আমার যে সব সুখই অপূর্ণ
সুখের আশায় হৃদয় হয়েছে চূর্ণ-বিচূর্ণ ।
নামেনা ঢল , ঝরেনা বৃষ্টি
কি জানি , বৃষ্টিও তোমার মতই হবে হয়তো
ভুলে গেছে আমায় ,
আসেনা তাই, অতি কষ্টও
আমি হাসি মুখে সই ।
কি বা করার আমার
আমি যে এক অধমের চেয়েও অধম,
নির্বিকার আমি দর্শক হয়ে
শুধুই অপেক্ষায় থাকি এক পশলা বৃষ্টির ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...