বুধবার, ১৪ জুন, ২০১৭



ছিন্ন মুকুল
জোনাকী আক্তার
চোখের কোণে জল জমিয়ে রাখতে রাখতে
কষ্টের স্তুপ বাড়ছে দিনে দিনে,
ভুলতে বসেছি নিজেকে,
কাটানো সেই অনাবিল সুখের দিনগুলোকে ।
ইচ্ছা হয় প্রচন্ড সব কষ্ট ভুলে
মনের ভেতর গড়ে ওঠা জড়তাগুলো ঝেড়ে,
অট্ট হাসিতে লুটিয়ে পড়তে ।
ইচ্ছা হয় বলতে তোমায়,
দেখে যাও অনিমেষ
আমিও হাসতে পারি বেশ ।
এটাই তো চাও তুমি
তোমাকে ভুলে নতুন জীবন গড়ি ।
তোমার আমার মাঝে হয়তো
এখানেই তফাত্‍
পিছুটান গুলো কে পায়ে ঠেলে
তুমি চলছো তোমার আপন গতিতে,
কিন্তু আমি পদে পদে ফিরে আসি ফেলে রাখা স্মৃতিতে।
তুমি আমি দুই মোহনায়
আমার ভাবনা এখনো তোমাকেই ঘিরে,
কিন্তু তোমার ভাবনার ত্রিসিমানায় আমি নাই ,
আছে এখন অন্য কেউ ।
সময়ের গতির সমানুসারে,
তোমার মত করে নিজেকে বদলে ফেলে ।
ইচ্ছা করে বলতে তোমায়
দেখে যাও অনিমেষ
আমিও আছি তোমাকে ছাড়াই বেশ ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...