রবিবার, ১১ জুন, ২০১৭

প্রণয়ের দাবি
জোনাকী আক্তার

শুনবে কি তুমি আমার অবুঝ মনের কথা
শুধু একটি বার আমি তোমায় বলতে চাই ,
তোমার ওই মন্ত্রমুগ্ধ ভালোবাসার ছায়াতলে
আমি একবার তোমার বসতে চাই
শত লাজ ভুলে তোমার হাতটি
একটি বার ছুঁতে চাই ।
তোমার ভুবনজয়ী হাসিতে
আমি বার বার প্রেমে পড়তে চাই
তোমার বিশ্বস্ত দু'নয়নে
আমি আমার স্বর্গ খোঁজতে চাই।
তুমি রেখো বাহুডোরে যতদিন আছে শ্বাস
তোমাতেই বাঁচবো আমি , তোমাতেই হবো নাশ।
তোমাকে আজীবন ভালোবাসতে দিও
বাসতে হবে না ভালো , আমার শত ভাগের এক ভাগও ।
তুমি শুধু তোমার পাশে থাকতে দিও
আমার না কথা গুলো বুঝে নিও
যদি এক বিন্দু কষ্ট পাও
আমায় শত সিন্ধু দিও ।
তবুও কখনো করোনা পর
দিওনা আঘাতের নিমিত্তে দূরে সরিয়ে ।
সব অভিমান ভুলে আপন করে নিও
সঙ্গীহীনতায় যখন অশ্রু ঝরবে
তখন শুধু পাশে থেকো ,
তোমার পাশে থাকবো ছায়া হয়ে ।
তোমার প্রতি এ আমার অনুরোধ নয়
এ যে আমার প্রণয়ের দাবি ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...