বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

ভালোবাসাহীন হৃদয়
জোনাকী আক্তার

ভালোবাসা হীন
পারবে কি তুমি বিন্দু বিন্দু ভালোবাসা দিয়ে
শূণ্য হৃদয়টা ভরিয়ে দিতে ?
যদি না পারো তবে এসো না তুমি
আমায় ঘিরে থাকা শূণ্যতা গুলো
তোমায় গ্রাস করে নিবে শূণ্য দিগন্তে
পারবে না তুমি সহ্য করতে আমার শূণ্য হৃদয়ের দেওয়া কষ্টগুলোকে ।
ফিরে যাও তুমি কষ্ট পাবার আগেই
তোমার সাজানো ভালোবাসার পসরা নিয়ে ,
চাইনা আমি আমার কষ্টগুলো ছুঁয়ে যাক
তোমার কোমল হৃদয়ের প্রকোষ্ঠে ,
যদি আমার বর্ণহীন স্বপ্নগুলোকে না পারো
রঙিনত্বে পরিণত করতে,
তবে এসো না তুমি -
চাইনা তোমার রঙিন স্বপ্নগুলোও বিবর্ণ হোক
আমার বর্ণহীন স্বপ্নের স্পর্শে ।
ফিরে যাও তুমি তোমার ভালোবাসার পসরা নিয়ে
পারবেনা তুমি ভালোবাসা হীন হৃদয়ে
নতুন ভালোবাসার জন্ম দিতে ।
কষ্ট পাবে , পারবেনা তুমি সহ্য করতে,
সেটাই বরং ভালো হবে
ভালোবাসাহীন হৃদয়ে ,ভালোবাসার ফুল না ফুটিয়ে
যে পথে ছিলে তুমি সেই পথেই ফিরে গেলে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...