বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

কাব্যহীন কবিতা
জোনাকী আক্তার


একা পথ চলতে কখনোই কষ্ট হয়না
আমি যে একলা পথেরই পখিক ।
তবে কষ্ট হয় তোমায় ভেবে
তুমি তো আমার একলা পথেরই সঙ্গী হয়েছিলে ।
কিন্তু তুমি তো মাঝ পথ থেকে সঙ্গী হয়ে
আরো একা করে দিয়ে গেলে ।
রাতগুলো একাই জেগে কাটিয়ে দিতাম
খুব বেশী কষ্ট হতনা একাকীত্বের সময়টুকুতে
তুমি তো আমার সেই নিদ্রাহীন রাতেরই ঘুম হতে চেয়েছিলে
পারোনি হতে বরং দিয়েছো আরো কষ্টের সাগরে ডুবিয়ে ।
ভালোবসার পরশটুকু তোমার কাছেই পেয়েছিলাম
তার বিনিময়ে যে আরো কষ্ট পেতে হবে ভাবিনি
আমি যে ভালোবাসায় বড্ড কাঙাল
সব ভুলে গিয়ে তোমাকে দিয়ে ভালোবেসেছিলাম ।
কিন্তু তুমি বুঝনি এমনো হতে পারে
বুঝেও না বুঝার করে চলে গেছো দূরে
আমার দেওয়া কষ্ট কি খুব বেশিই ছিল-
একবার তো বলতে পারতে ,
চিরতরে নীরব হয়ে যেতাম তোমার কাছে
কিন্তু তুমি তো বিনাবাক্যে চলে গেলে ॥

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...