রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭

কণ্টকাকীর্ণ কোমলের ছোঁয়া
জোনাকী আক্তার


যেদিন থেকে তোমার ভালোবাসার ছোঁয়া দিয়েছ ,
সেদিন থেকেই আমার ভালো থাকার জগত্‍টাই
দিয়েছিলাম আমি তোমায় ।
কিন্তু তুমি জানো না অনিমেষ
যতটা খন তুমি পাশে ছিলে
সেই সময় টুকুই ছিলাম বেশ ।
অনেক স্বার্থপর আমি
শুধু ভালো থাকার জন্যই
পাগলের মত চেয়েছিলাম তোমায় ।
তুমি তো জানতে অনিমেষ
তোমায় ছাড়া কতটা সম্বলহীন
তবুও কি করে বলেছিলে ভালো থাকতে ?
বলবে কি একবার অনিমেষ
তুমি কি সত্যিই আমাকে ভালো রাখতে চেয়েছিলে ,
তবে কেন সেদিন চলে গিয়েছিলে ?
তোমার প্রতি কি কমতি ছিলো আমার ভালোবাসা ,
হৃদ প্রকোষ্ঠে জমানো সব ভালোবাসা দিয়েছিলাম তোমায়
তবুও তুমি চলে গেছো হেলায় ।
বলবে কি একবার অনিমেষ
আমার ভালোবাসার বিনিময়ে তোমার কাছে কি এমন চেয়েছিলাম ?
বিনিময়ে তো শুধু তোমাকেই চেয়েছিলাম ।
আমার চাওয়া টা কি বেশি ছিলো অনিমেষ ?
তুমি তো কথা দিয়েছিলে ,
কিন্তু তুমি মিথ্যা লুকিয়ে রেখেছিলে আড়ালে ।
পারবে কি বলতে অনিমেষ
আমি কি তোমায় দেয়া কথা রাখিনি ?
তবে কেন সেদিন মিথ্যা আশ্বাস দিয়েছিলে ?
জানি পারবেনা তুমি বলতে
তোমার কাছে বলার মত কিছুই নেই ,
যে ক্ষুঁতহীন ভালোবাসা দিয়েছিলাম
বিনিময়ে কষ্টই দিয়ে গেছো ।
দিনের পর দিন ঠকিয়েছ আমায় অনিমষ
দোষটা কি ছিলো তোমাকে সব থেকে বেশি ভালোবাসায় ?
নাকি তোমাকে কাছে পাবার আশায় ?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...