সোমবার, ১ আগস্ট, ২০১৬

কিছুদিন ধরেই নীলাকে অন্যমনস্ক থাকতে দেখা যায় । কোন একটা ভাবনায় সে , এতটা মগ্ন থাকে । আশেপাশের কোনদিকেই সে ভ্রুক্ষেপ করেনা । অন্যমনস্কভাবে রেললাইন পার হচ্ছিল । সে এতটাই বেখায়ালী ছিল , বাম দিক থেকে আসা ট্রেনের হুইসেল তার কানে পৌঁছায়নি । পেছন থেকে কেউ একজন নীলার হাত ধরে ফেলে । তখনি নীলার ঘোর কেটে যায় । মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে, সে তৃতীয় বারের মত মৃত্যুরাজের ছোবল থেকে রক্ষা পায় ।
হয়ত এভাবেই নীলা হারিয়ে যাবে শূণ্যদিগন্তে । ফিরবেনা আর কখনোই না ফেরার দেশ থেকে ।

আজও নীলার মধ্যরাতে মায়ের ডাকে ঘুম ভেঙ্গে গেল । ঘুমের মাঝেই নীলা কাঁদছিল ।
মা - কি হয়েছে ? এভাবে কাঁদছিস কেন ?
নীলা - কিছু হয়নি , মা। মা , একটু মাথায় হাত বুলিয়ে দেবে ??
মা, নীলার মাথায় হাত বুলিয়ে দিচ্ছে । নীলার স্বপ্নে আবির এসেছিল । আবিরকে জড়িয়ে ধরে কেঁদে দেয় । আর বলতে থাকে , আমাকে একা রেখে কোথায় হারিয়ে গিয়েছিলে ? আমাকে ছেড়ে আর কোথাও যাবেনা । কিন্তু আবির কোন কথা না বলে চলে যাচ্ছিল । নীলা আবিরকে করুণ সুরে বলতে থাকে , যেওনা প্লীজ । তারপরেই নীলার রুমে মা এসে, নীলাকে ঘুম থেকে ডেকে তুলে ।
নীলা ও আবির দু'জন দু'জনকে অনেক ভালোবাসত । একটা দূর্ঘটনার পর , নীলার জীবন থেকে আবির চিরতরে হারিয়ে যায় । সেই থেকে নীলা সব সময় অন্যমনস্ক থাকে ।

   #জোনাকী
#Protikkhar sesh prohor

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...