বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬


ভালোবাসি মা তোমায়
Junaki Akter

আমি খোঁজেছি ভালোবাসা মেঘলা আকাশ থেকে ,
ঝরে পড়া অঝোর শ্রাবণ ধারায় ।
আমি দেখেছি ভালোবাসা শীতের সকালে ,
ঘাসের বুকে জমে থাকা শিশিরের কণায় ।
ভেবেছি এই বুঝি অনন্তকালের চিরস্থায়ী ভালোবাসা ,
কিন্ত না, আমার ধারণা ছিল পুরোটাই ধোঁয়াশা ।
সব ভালোবাসার বিচরণ ছিল ক্ষণিকের ॥
হন্যে হয়ে খুঁজেছি আমি কোন এক অজানা মায়াজালের টানে ,
শুধু একবিন্দু অনন্তকালের ভালোবাসার অভিলাষে ।
যেথায় দেখেছি , যেথায় খুঁজেছি
সবই বুঝেছি ক্ষণিকের ভালোবাসার অতিথি ।
খুঁজা হয়না ভালোবাসা মায়ের লুকানো অশ্রুজলে ,
বুঝা হয়নি কতটুকু ভালোবাসা লুকানো আছে মায়ের আঁচলে ?
অদম্য এক ভালোবাসার পরশ পেয়েছি ,
আমি মায়ের আঁচলের তরে ।
হারিয়ে ফেলেছি নিজেকে বার বার ,
মায়ের সকল ভালোবাসার ভীরে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...