মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

স্তব্দ আমি 
জোনাকী আক্তার

*********
হৃদয়ের বন্ধন তুমি করেছো ছিন্ন
কি এমন ভুল শুধরে নিলেই তো হতো ,
কিন্তু তুমি করলে তারই ভিন্ন
শুধরে নিতে হয়তো কিছু সময় অপব্যয় হতো ।
তখনো আমি ছিলাম স্তব্দ
জমানো কথাগুলো সেদিন আর বলা হয়নি,
আমার কণ্ঠ যে ছিলো বাকরুদ্ধ
পাশের থাকার কথা একবারের জন্যও সেদিন বলতে পারিনি ।
আজও সেই আগের মতই আমি স্তব্ধ
তবে সেদিন আর আজকের মাঝে তফাত্‍ অনেক
সিডরের আঘাতের পর যেমন প্রকৃতি লন্ড ভন্ড
প্রচন্ড ঝড়ো হাওয়ার পর যেমন-
চারপাশটা স্তব্ধ আর নিস্তেজ হয়ে পড়ে ,
আজ আমি তারই মতই বেঁচে আছি ।
একেই কি বেঁচে বলে ??
হয়তো বলে তা আর আমার জানা নেই
জানতে ইচ্ছা হয়না একবারও ।
শুধু জানতে চাই আর কত কাল
এভাবেই স্তব্দ থাকবো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...