মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

তুমিও পরাজিত
জোনাকী আক্তার
****************
বুঝিনি আগে প্রেম মানে
কষ্ট কে কাছে ডাকা 
দু:খ কে আলিঙ্গন করা ,
তোমার প্রেমে পড়েছি বলেই
আজ জীবন আমার দু:খ-কষ্টে জর্জরিত ।
ভালোবাসার মানে কি তবে
নীরবে চোখের জলে নেয়া যাওয়া ?
তোমায় ভালোবাসার জন্য
আঘাত পেতে হৃদয় ক্ষত বিক্ষত ,
যেনো আমি না জেনে না শুনে
ভিরুলের চাকে দিয়েছি হাত,
সে কারনেই হৃদয়ে বাজে ব্যথার আর্তনাদ ।
আকাশ কুসুম স্বপ্ন দেখালে তুমি
বোকার মত আমি শুধুই দেখে গেলাম ,
যেদিন বুঝলাম সে স্বপ্ন পূরণ হবার নয়
সেদিন থেকে মানতে হলো
কেউ আর কারো নয় ।
তোমার সুনিপুন অভিনয়ের কাছে
আমি বার বার হেরে গিয়েছি,
তুমি জয়ী হয়েছো
কিন্তু ভেবে দেখো ভালোবাসার বিচারে
তুমিই বাজে ভাবে পরাজিত ,
কারন আমার ভালোবাসার মাঝে
কোনো খুঁত তুমি খোঁজে পাবেনা ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...