বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭



মা
জোনাকী আক্তার
************
শুধু তোমার মুখ পানে চেয়ে 
সুখ , সে তো বহু বছর আগেই 
দিয়েছি স্বেচ্ছায় বিসর্জন 
দু:খের সাগরে দিয়েছি নিজেকে ভাসিয়ে ।
তুমি কষ্ট পাবে ভেবে 
আমি নিজেই চলি সেই পথে ,
তোমার জন্য আমি হাজারো কষ্ট সইতে পারি 
হাসি মুখে সবাইকে বিদায় জানাতে পারি,
কিন্তু তোমাকে দু'চোখের আড়াল
কখনোই হতে দিতে পারবোনা ।
মনের ভুলে কষ্ট দিলে 
তুমি শাস্তি দাও মা বিনিময়ে
তবুও তুমি যেওনা অবোধকে কাঁদিয়ে , 
তুমি আছো বলেই মাগো 
আমি কষ্ট লুকিয়ে হাসতে পারি 
আধারে থেকেও আলো খুঁজি ,
নির্বিঘ্নে রাত কেটে গেলেও
তোমার চোখে শান্তি খোঁজি,
তোমার জন্যই আজও টিকে আছি ধরা তে,
নতুন করে নিজেকে খোঁজে পাই তোমার ভালোবাসাতে ।
মাগো তুমি ছাড়া আমি নি:স্ব 
তুমিহীন শূণ্যতায় ভরে যাবে এই বিশ্ব ,
এমন একটা দিন ছিলো 
তুমি ছাড়া কেউ ছিলো না পাশে ,
সেই থেকে তুমিই আমার ভরসা 
তোমার জন্যই নতুন করে স্বপ্ন বুনতে শিখা ,
সেই তুমিই যদি ফাঁকি দাও
হারিয়ে যাবো আমি সেই আধারে আবারো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...