সোমবার, ৩ জুলাই, ২০১৭

তুমি থাকো তোমার মত
জোনাকী আক্তার
*****************************************
নিশীত রজনী ঝুম বৃষ্টি.....
সিক্ত নগরীতে বিভোর ঘুমে আচ্ছন্ন তুমি ,
ঘুম আসেনা আমার দুচোখের পাতায়
একলা জেগে রই আমি ।
বৃষ্টির ছন্দের সাথে তাল মিলিয়ে
আমারও খুব ইচ্ছা করে
মনের সুখে নাইতে দু'নয়নের জলে,
বুকের ভেতর হয়েছে পাথর
চাইলেও তো আর যায়না নাওয়া ।
অতি শোকে আজ আমি হয়েছি পাথর
বৃষ্টির প্রতিও ঈর্ষা জাগে মনে
পারিনা যে আমি তারই মত করে
অঝোরে ঝরে নিজের বেদনা কমাতে ।
তাই তো আজও তোমার কথা ভেবে
নির্ঘুম রাত যায় কেটে
একলা জেগে রই আমি ,
খুবই মনে পড়ে তোমার সাথে মেতে উঠা ,
বৃষ্টি বিলাসে সুখের উল্লাস
আমার সুখ গুলো ছিলো
শুধুই তোমাকে ঘিরে ,
সুখগুলো যে তোমায় দিয়ে ছিলাম ,
তাই তো দুর্নিবার কষ্টকে করে আপন
বেঁচে আছি আমার মতন ।
ঘুম আসেনা দু'চোখের পাতায়
একলা জেগে রই আমি ...
তখন তুমি সুখ নিদ্রায় অচেতন ।
থাকো তুমি তোমার মতন
কষ্ট যেন তোমাকে পারেনা ছুঁতে
আমি না হয় নির্ঘুম রাত আর
কষ্ট গুলো সাঙ্গী করে
তোমার সুখ গুলো কাটিয়ে দিবো বাকিটা জীবন ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...