মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭

আমি নিতান্তই অধম
জোনাকী আক্তার


মেঘলা আকাশ কিংবা বাদলা দিন
আমার জন্য কখনোই সুখের হয় না ,
ভেতরের শূণ্যতা তীব্র থেকে তীব্রতর হয়
না পাওয়া কষ্টগুলোর অবিরত নৃত্য চলে হৃদ প্রকোষ্ঠে ।

আমি কোনো গল্পের রূপায়ক নই
মেঘলা আকাশ কিংবা বাদলা দিনের মায়ায় অভিভূত হবো
রূপ দিবো কোন আক ভালোবাসার গল্পের ।

আমি নিতান্তই অধম একজন ,
ভালোবাসা আমার কাছে কখনো দূর্বোধ্য
আবার কখনো ধরা ছোঁয়ার বাইরে ।

আমি কবি নই যে কাব্য রচনায় মগ্ন হবো ,
ঝুম বৃষ্টির মন্ত্রমুগ্ধে ভাবনার অতলে ডুবে যাবো ,
আমি নিতান্তই একজন অধম
আমার ভাবনা গুলো ঘুণে ধরা ।

কালো মেঘের লুকোচুরি খেলায়
হারিয়ে যাবো রঙিন স্বপ্ন বুনতে ,
আমি নিতান্তই অধম একজন
স্বপ্ন বুনতে বড্ড ভয়
যদি কখনো স্বপ্ন শেষ না হয় ॥

কিন্তু ইচ্ছা গুলো যে আমার অবাধ্য
খুব ইচ্ছা করে তোমায় নিয়ে ভালোবাসার গল্প লিখতে,
শুধু তোমার জন্য কাব্য রচনা করতে ।
ভালোবাসার সুতোয় তোমায় নিয়ে
রঙিন স্বপ্ন বুনতে মনের মাধুরী মিশিয়ে ।
কিন্তু তুমি তো কথা রাখোনি
নির্দ্বিধায় হাতটি ছেড়ে গেছো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...