শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭

নীড়হীন
জোনাকী আক্তার

কথনো কি দেখেছিলে তুমি
ঝড়ের দাপটে নীড় হীন পাখিগুলো কে ?
তাদের ভেতরে যে হারানোর যণ্ত্রনা
করেছিলে কি কখনো অনুভব ?
যদি কখনো শুনতে পেতে
নীড় হারানোর কষ্টে ক্রন্দনের শব্দ ,
তবে কখনোই হারাতেনা আমার জীবন থেকে
অচেনা মানুষ গুলোর ভীড়ের মাঝে ।
তুমি তো আমার ভালোবাসার নীড় ছিলে
নীড় হীন আমি কত কষ্টে আছি বেঁচে
যদি কখনো বুঝতে একবারের জন্য
তবে হয়ত এভাবে পর হতে পারতেনা ।
তবে কি জানো , জানতে ইচ্ছা করে বার বার
তুমি কি সত্যিই ভেবেছিলে আমাকে তোমার কাছের কেউ ,
শুধু কি অভিনয়ই করে গেছো
নাকি তার মাঝে ভালোবাসাও লুকিয়ে ছিলো ?
যদি তুমি অভিনয় করে থাকো
তবে তার মাঝে কোনো ত্রুটি ছিলো না ,
নি:খুঁত ছিলো তোমার মন্ত্রে মুগ্ধ করা
তোমার ভালোবাসার মায়াজাল ।
তাতে কি হয়েছে তুমি তো ভালো আছো
আমি না হয় একাই দু:খের সাগরে ভেসে যাবো ,
তোমার ভালো থাকায় যদি কখনো মলিন হয়
সেই ভেবে কখনোই আর পিছু থেকে ডাকবোনা ॥

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...