রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

চোখের ভাষা
জোনাকী আক্তার
*************************************
মাঝে মাঝেই মনে হয়
আমি তোমাকে যুগ যুগ ধরে চিনি ,
তোমার মনোহরণকারী দু'চোখ যেন
আমি শত বর্ষ চেয়ে দেখেছি ।
বুঝার নিমিত্তে, কি এমন যাদুটানা
লুকানো আছে তোমার ওই দু'চোখে ।
যত বারই দেখি, প্রেমে পড়ি ততবারই নতুন করে ,
তোমার অপলক চাহনী যেনো আমায়
তড়িত্‍ বেগে তোমার কাছে টানে ।
আর আমি অক্ষমের মত ছুটে যাই
সেই টানেই তোমার কাছে বার বার ।
কত যে খোঁজি তোমার চোখের ভাষায়
কি এমন কথা সেথায় লুকানো আছে ?
অধম আমি সে ভাষা বুঝার ক্ষমতা
হয়তো বা বিধাতা আমাকে দেয়নি ,
তবুও বোকার মত চেয়ে থাকি ।
শুনেছি চোখের ভাষা কখনো মিথ্যা হতে পারেনা ,
কোথাও মিথ্যা আশ্বাস লুকানো আছে কিনা ,
আমি খুঁজি সেই ভাষা ।
কেনো জানো , আমি তোমাকে হারাতে চাইনা ।
তোমার মিথ্যা ভালোবাসার মায়াতে জড়াতে চাইনা ।
আমি চাই , তুমি পাশে থাকো
সততার বন্ধনে , যে বন্ধন হবে অনন্তকালের জন্য।
Image result for চোখের ছবি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...