রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৭

অভাগিনী
জোনাকী আক্তার
**************************************

আমি নিজের পায়ে নিজেই মেরেছি কুড়াল
তারই যাতনায় করি দিবা রাত্রি পার,
শুধায় স্বজন দিতে বিসর্জন পিছুটানের ছল,
হাসি মুখে তাই করে রাখি আড়াল
অবাধে ঝরা অভাগিনীর অশ্রুজল।

নিজের দোষেই আজ দু:খের সাগরে ভাসি,
কাকেই বা দিবো আমার এ কষ্টের ভার ?
জলন্ত অগ্নি দেখেও দিয়েছিলাম ঝাঁপ
তারও ভুলে আজ জ্বলে পুড়ে অঙ্গার ।
আমার এ দহন যেনো আমরণ,
নিরন্তন জ্বলছে চিতার সম ।

শুধায় স্বজন দিতে বিসর্জন
ক্ষণিকের অবাঞ্চিত প্রণয়ের মোহ,
অবাধ্য মন মানেনা কারো বারণ
পুরনো অতীতেই বারংবার করে বিচরণ ।
সবার থেকে তাই দূরত্ব বাড়াই
আমি যে এক করেছি ভুল
কাকেই বলবো দিতে আমার এ ভুলের মাশুল ??

চলছি তাই একলা পথে
যে পথে নেই সুখের দিশা ।
জীবনের শেষ প্রান্তের যেদিন পাবো দেখা
সেদিনই কাটবে যে আমার এ ঘোর অমানিশা।

Show more reac

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...