রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮

কথা দিলাম
জোনাকী আক্তার
*********************
শুধু তোমায় ভেবে অনিমেষ
আমার অজস্র কবিতার সমাবেশ,
তুমি আমার রচিত কাব্যের কথামালা
কলমের খোঁচায় ফুটে উঠা ছন্দমালা।
কিন্তু তুমি মিছে সংশয়ে সংকিত
শুধু তোমার জন্যই ভাবনাগুলো উন্মোচিত,
তুমি শুধু একটি বার হাতটি ধরো
কথা দিলাম, আমি হবো না আর কারো ।
শুধু তোমায় বিমোহিত করার জন্য অনিমেষ
এ ঋতুরাজ বসন্তে ফোটা বাহারি পুষ্পে সজ্জিত কেশ,
তুমি আমার হৃদয়ে বাজা ভালোবাসার সুর
আমি তোমার সুরেই হই বারংবার বিভোর ।
কিন্তু তুমি মিছে সংশয়ে আতংকিত
আমার এ ভালোবাসার বাগান তোমার জন্যই নিবেদিত,
তুমি শুধু একটি বার হাতটি ধরো
কথা দিলাম, আমি হবো না আর কারো ।
শুধু তোমায় দিবো ভেবে অনিমেষ
সঞ্চিত রয়েছে যে ভালোবাসা হবেনা নি:শেষ,
তুমি ষোড়শী বালিকার যৌবনের ন্যায় উচ্ছ্বাস
আমার হৃদয়ে ভালোবাসার বানের আভাস ।
কিন্তু তুমি মিছে সংশয়ে আতংকিত
আমার সুপ্ত ভালোবাসার তোমার জন্যই সংরক্ষিত,
তুমি শুধু একটি বার হাতটি ধরো
কথা দিলাম, আমি হবো না আর কারো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

কেন এমন হয় জোনাকী আক্তার ************************** ভাঙা গড়ার খেলায় নিজেকে বারবার গড়ি, দু:খ-সুখের ভেলায় ঘুম ভাঙার মতই কেটে যায় সুখের রেশ...